ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে লকডাউন মানাতে কঠোর প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
খাগড়াছড়িতে লকডাউন মানাতে কঠোর প্রশাসন

খাগড়াছড়ি: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় সরকার ঘোষিত লকডাউনের আজ তৃতীয় দিন। গত দু’দিনের তুলনায় এদিন শহরে নানা অজুহাতে মানুষ ঘর থেকে বেরিয়েছে।

অনুমোদনহীন বেশ কিছু দোকানপাট খুলেছে। এছাড়াও শহরে কিছু রিকশা, ইজিবাইক, মোটরসাইকেল চলাচল করছে।

তবে লকডাউন পালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। অপ্রয়োজনীয় যানবাহনকে জরিমানাসহ ফেরত পাঠানো হচ্ছে। মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালত। অনেক জায়গায় প্রশাসনের উপস্থিতি দেখে দোকানপাট বন্ধ করা, অপ্রয়োজনীয় গাড়ি ঘুরিয়ে নেওয়া কিংবা মাস্ক পরতে দেখা গেছে।

মাটিরাঙ্গা, গুইমারা, রামগড়, পানছড়িসহ বিভিন্ন উপজেলাতেও সাধারণ মানুষ লকডাউনের বিধি-নিষেধ অমান্য করে দোকান খোলা, যান চলাচল করা এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার খবর পাওয়া গেছে। খাগড়াছড়ির সঙ্গে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলা সদরের সঙ্গে উপজেলা সড়কেও চলছে না যানবাহন।

এদিকে নতুন করে গত ২৪ ঘণ্টায় লকডাউনের আওতায় আরোপিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না মানায় ১৩৭ জনকে ৩৬ হাজার ১০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বিধিনিষেধ অমান্য করায় চারজনকে সূর্যাস্ত পর্যন্ত কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।  

খাগড়াছড়িতে বর্তমানে ৬৮ জন করোনায় আক্রান্ত রোগী রয়েছেন। তারা খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল এবং নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। এখন পর্যন্ত মোট ৫ হাজার ৫শ ৫৩ জন ব্যক্তি করোনা পরীক্ষা করেছেন। এরমধ্যে আক্রান্ত হয়েছেন মোট ৮৭২ জন। সুস্থ হয়েছে ৮০৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।