ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

শনিবার থেকে পাঁচ দেশে সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
শনিবার থেকে পাঁচ দেশে সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট অনুমোদন

ঢাকা: কঠোর লকডাউনে প্রবাসী কর্মীদের বিষয়টি মাথায় রেখে শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে প্রতি সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট পরিচালনার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

এই বিষয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সংশ্লিষ্টরা বৈঠকে মিলিত হন।

ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত হয়েছে পাঁচটি দেশে সপ্তাহে  ১০০টি বিশেষ ফ্লাইট চালু হবে।

লকডাউনকালীন সময়ে বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে যাওয়া বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে ভার্চুয়ালি এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, বেবিচক চেয়ারম্যান, বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন , বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান,বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

এই বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বাংলানিউজকে বলেন, শনিবার থেকে পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু করা হবে। আমরা এসব দেশে ১০০টি ফ্লাইট পরিচালনা করবো। যাতে করে জরুরিভাবে যাত্রীরা এসব দেশে যেতে পারেন সেই জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। এয়ারলাইন্সগুলো কিভাবে টিকিট বিক্রি করবে সকল বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এসব দেশের যাত্রীরা যাতে করে ভালোভাবে বিদেশে যেতে পারেন সকল ব্যবস্থা করা হবে।

সভায় গৃহীত সিদ্ধান্তসমূহঃ সৌদি আরব, ইউএই, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য অতিশিগগিরিই স্পেশাল ফ্লাইট চালু করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্লান আগামীকাল নিশ্চিত করবে।

বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ সহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিসমূহের। প্রবাসী কর্মীগণ কেবলমাত্র জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহন করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এমআইএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa