ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

জাতীয়

কঠোর লকডাউনে বরিশালে ১৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
কঠোর লকডাউনে বরিশালে ১৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: সরকার ঘোষিত ৮ দিনের কঠোর লকডাউনের প্রথম দিনে  সকাল থেকেই বরিশাল নগরজুড়ে দেখা গেছে সরকারি নির্দেশনা বাস্তবায়নের প্রবণতা।

বুধবার (১৪ এপ্রিল) পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে-মোড়ে অবস্থান নিয়ে অপ্রয়োজনীয় ঘোরাঘুরি রোধে তাদের কার্যক্রম পরিচালনা করছে।

পাশাপাশি করোনার সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালিত ভ্রাম্যমাণ আদালতও মাঠ পর্যায়ে তাদের কার্যক্রম পরিচালনা করছেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত ফারাবী ও জাবেদ হোসেন চৌধুরীর নেতৃত্বে নগরের বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করে। এছাড়া বিকেলে নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন ও মো. মুশফিকুর রহমান। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় ১ ব্যক্তি ও ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেন তারা।

অপরদিকে আগৈলঝাড়া উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হাশেমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানায় ৬টি প্রতিষ্ঠানকে ১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি উভয় অভিযানে করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় জনসচেতনতামূলক কার্যক্রম এর অংশ হিসেবে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।

এদিকে শহরজুড়ে অপ্রয়োজনীয় সব দোকানপাট- বিপনীবিতান বন্ধ রয়েছে, জরুরি পরিসেবা ছাড়া বন্ধ রয়েছে অনুমোদনহীন যানবাহন চলাচল। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই সড়কে উঠতে দেওয়া হচ্ছে না। আর যারা জরুরি প্রয়োজনে বের হয়েছেন, তাদের মুভমেন্ট পাশসহ প্রয়োজনীয় কারণ ব্যাখ্যা করতে হচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে।  

তবে জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে তেমন কেউ বেরও হচ্ছেন না। যদিও হাসপাতাল ও বাজারকেন্দ্রিক সাধারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, তারা করোনার ভয়াবহতায় সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa