ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

লকডাউন: সিলেটে খেটে খাওয়া মানুষের প্রশান্তি ঘুম

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
লকডাউন: সিলেটে খেটে খাওয়া মানুষের প্রশান্তি ঘুম লকডাউনে প্রশান্তি ঘুম। ছবি: মাহমুদ হোসেন

সিলেট: রোজার শুরুতেই করোনা সংক্রমণ রোধে লকডাউন। সারা দেশের মতো সিলেটেও কঠোর লকডাউন চলছে।

লকডাউনে খোলেনি দোকানপাট, ঘোরেনি যানবাহনের চাকা। তাই চালক-হেলপার ও ছিন্নমূল মানুষের জন্য যেনো প্রশান্তির দিন। লকডাউন যেনো তাদের সেই সুযোগ করে দিলো।   
 
কোলাহলবিহীন নগরে খেটে খাওয়া মানুষের চোখে যেনো প্রশান্তির ঘুম। ছিন্নমূল ও নিম্ন আয়ের লোকজন স্বস্তিতে কাটাচ্ছেন দিনটি।
 
সরেজমিনে দেখা গেছে, লকডাউনের কারণে সিলেট থেকে ছাড়েনি কোনো যানবাহন। চারপাশে নেই কোনো কোলাহল। নগরের উপকণ্ঠ কদমতলী বাস টার্মিনালে চালক ও হেলপাররা বন্ধ থাকা বাসে রাজ্যের ঘুমে আচ্ছন্ন। রোজার কারণে সংযমী তারাও যে কারণে খাওয়া-দাওয়ার চিন্তা নেই।
 
সিলেটের লকডাউনে আহরহ চাকা ঘুরছে না রিকশার। নগরের সুরমার উপর ক্বীন ব্রিজে রিকশা ঠেলে জীবন চলে অনেকের। কিন্তু লকডাউনে ব্রিজের নীচে পাটাতনে ব্রিজে রিকশা ঠেলে খেটে খাওয়া মানুষগুলোও কর্মহীন। ক্লানিহীন দিনযাপন করা মানুষগুলো সুখের ঘুমে আচ্ছন্ন। উপার্জন নাই থাকুক, যেনো তাদের কারোরই পিছুটান নেই। তাই ক্বিন ব্রিজের নীচের পাটাতনগুলো ও মাটিকে নিজেকের বিশ্রামের জায়গা হিসেবে বেছে নিয়েছেন।
 
এদিকে ছিন্নমূল মানুষের মধ্যে অনেকে গা এলিয়ে বিশ্রাম নিতে দেখা গেছে নগরের আলীয়া মাদরাসা মাঠে। গাছের ছায়ায় বিছানা পেতে অনেককে ঘুমাতে দেখা যায়। তবে তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে বিশ্রাম নিতে দেখা যায়।
 
বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa