ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রথম রোজার ইফতারে রান্না খাবার নিয়ে লাভ শেয়ার বিডি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
প্রথম রোজার ইফতারে রান্না খাবার নিয়ে লাভ শেয়ার বিডি

চ্যারিটি সংগঠন ‘লাভ শেয়ার বিডি’ বুধবার (১৪ এপ্রিল) পবিত্র মাহে রমজানের প্রথম দিনের ইফতারে ১০০ পরিবারকে রান্না করা খাবার পরিবেশন করবে। করোনাকালীন স্বাস্থ্যঝুঁকি মেনে রাজধানীর শাহজাহানপুরে ইফতারের এ আয়োজন করা হয়।

সংগঠনটির পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব ও দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। একদিকে লকডাউন, আরেক দিকে মানুষের রুজি রোজগার প্রায় বন্ধ। এ অবস্থায় ‘লাভ শেয়ার বিডি’ আসন্ন রমজানে সংগঠনের সাধ্য উজার করে মানুষের মাঝে খাদ্য বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে। সন্ধ্যায় মাগরিবের আজানের আগেই ‘লাভ শেয়ার বিডি’র নিজস্ব ভলান্টিয়াররা এ খাদ্য বিতরণে অংশ নেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রথম রমজান থেকে এ কার্যক্রম শুরু। প্রতিদিন ১০০ পরিবারকে রান্না করা খাবার ইফতারের আগে বিতরণ করা হবে।

চ্যারিটি সংগঠন ‘লাভ শেয়ার বিডি’র স্লোগান ‘নিজেকে দিয়ে শুরু’। সংগঠনটি মনে করে, দাতা ও দান গ্রহীতা বলে কিছু নেই। মানুষ শুধু পারে ভালোবাসা বিনিময় করতে। উপহার ও মানুষের পাশে দাঁড়ানো এই ভালোবাসা বিনিময়ের উদাহরণমাত্র। দুঃসময় মানুষের জীবনে থাকে। সক্রিয়তা ও একটু বাড়িয়ে দেওয়া হাতে জীবনে বদলে যায় পরিস্থিতি। ‘লাভ শেয়ার বিডি’ সে কাজটিই করতে চায় নিজস্ব আঙ্গিকে। বড় দাতাগোষ্ঠী বা রাষ্ট্র কারও ওপর নির্ভর না করে সংগঠনটি মনে করে নিজেদের কিছু উদ্যোগেই দেশ বদলে যেতে পারে। চ্যারিটি সংগঠনটি মনে করে যার হাতে ভালোবাসা পৌঁছাচ্ছে এটি তার প্রাপ্য। বরং আরও আগে কেন মানবতার ডাকে সাড়া দেয়া যায়নি এ দায় লাভ শেয়ার বিডি’র। এভাবেই সামনের দিনে মানুষের পাশে দাঁড়িয়ে সুসময়ের জন্য লড়ে যেতে চায় ‘লাভ শেয়ার বিডি’।

লাভ শেয়ার বিডি সম্প্রতি রাজধানীতে একটি ছোট আয়তনের অস্থায়ী কার্যালয়ে কাপড় সেলাই ট্রেনিং সেন্টার স্থাপন করেছে। যেখানে তিন মাস ধরে সেলাইয়ের ওপর প্রশিক্ষণ দেওয়া হয়। এরপর দক্ষ জনশক্তি নিজ উদ্যোগেই পোশাক কারখানা কর্মীতে রূপান্তরিত হয়ে ওঠেন। এভাবে ভিক্ষাবৃত্তি থেকে ব্যক্তি ও গোটা সমাজকে দায় মুক্ত করতে সক্রিয় লাভ শেয়ার বিডি।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad