ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে: কেসিসি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
খুলনায় করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে: কেসিসি মেয়র

খুলনা: খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনায় করোনা ভাইরাস সংক্রমণের হার এখনও নিয়ন্ত্রণে রয়েছে। এ ধারা অব্যাহত রাখতে সরকার নির্দেশিত বিধি-বিধান বাস্তবায়নে সবার আন্তরিক সহযোগিতা দরকার।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ও কেসিসির কর্মকর্তাদের এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন। মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞাসহ উভয় সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলমান উন্নয়ন কার্যাদি/নির্মাণ কার্যাদি অব্যাহত রাখার পাশাপাশি পয়ঃনিষ্কাশন, বর্জ্য ও সড়ক বাতি ব্যবস্থাপনা ইত্যাদি জরুরি পরিষেবা সরকার ঘোষিত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি নিষেধের আওতামুক্ত রাখা হয়েছে। উন্নয়ন কাজ বাস্তবায়নসহ জরুরি পরিষেবায় নিযুক্ত কেসিসির কর্মকর্তা-কর্মচারীরা যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে তিনি কেএমপি কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।

সভায় পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা জরুরি পরিষেবায় সার্বিক সহযোগিতা দেওয়ার বিষয়ে নিশ্চিত করার পাশাপাশি উভয় সংস্থার মধ্যে সার্বক্ষণিক যোগাযোগের জন্য দু’জন ফোকাল পারসন মনোনয়নের প্রস্তাব দেন। প্রস্তাব অনুসারে কেসিসির পক্ষে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো. আব্দুল আজিজ এবং কেএমপির পক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলামকে ফোকাল পারসন মনোনীত করা হয়। পাশাপাশি রমজানে মহানগরীতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ নিশ্চিত রাখতে শহরের বাইরে থেকে আসা পরিবহনগুলোকে নিরাপদে যাতায়াতের লক্ষ্যে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য মেয়র আব্দুল খালেক পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান এবং জরুরি পরিষেবায় নিয়োজিত কেসিসির কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে নিজ দায়িত্ব পালনের নির্দেশ দেন।

সভায় কেসিসির প্রধান প্রকৌশলী মো. এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো. আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, জাহিদ হোসেন শেখ, মেডিক্যাল অফিসার ডা. স্বপন কুমার হালদার, কঞ্জারভেন্সী অফিসার মো. আনিসুর রহমান, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, ডিসি (সাউথ) মোহাম্মদ আনোয়ার হোসেন, ডিসি (ট্রাফিক) মোহাম্মদ তাজুল ইসলাম, এডিসি (নর্থ) সাহাবুদ্দিন আহমদ, স্টাফ অফিসার মো. হাফিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।