ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় কাবিখার চাল আত্মসাৎ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
বরগুনায় কাবিখার চাল আত্মসাৎ

বরগুনা: কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির আওতায় ২০১৯-২০২০ অর্থবছরের একটি প্রকল্পের কোনো কাজ না করে পুরো বরাদ্দ আত্মসাৎ করেছেন বরগুনা সদর উপজেলার আয়লাপাতাকাটা ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের এক সদস্য।

খোঁজ নিয়ে জানা যায়, কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচি দ্বিতীয় কিস্তির আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে আয়লাপাতাকাটা ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামের সফেল গাজীর বাড়ি হতে নিজাম মেম্বরের বাড়ির খাল পর্যন্ত রাস্তা মেরামতের জন্য ৫ টন ৪৯০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়।

এ প্রকল্প বাস্তবায়নের জন্য ৫ সদস্য বিশিষ্ট প্রকল্প বাস্তবায়ন কমিটি করা হয়। যার প্রধান হলেন আয়লাপাতাকাটা ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসাম্মৎ আইরিন আক্তার। অন্য সদস্যরা হলেন মমিন গাজী, আ. জব্বার মৃধা, মহিউদ্দিন নান্টু ও সোহরাফ হোসেন। প্রকল্পটি ২০ সালের মার্চ মাসের মধ্যে শেষ করার নির্দেশনা থাকলেও অদ্যবধি প্রকল্প বাস্তবায়ন কমিটি রাস্তা সংস্কার করেনি। প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যরা জানান, কাজটি না করে আমাদের সই-স্বাক্ষর ছাড়াই ভুয়া মাস্টার রোল দাখিল করা হয়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি সহিলা সদস্য মোসাম্মৎ আইরিন আকতার বাংলানিউজকে জানান, সময়, পরিবেশ পরিস্থিতি ও আবহাওয়া অনুকূলে না থাকায় কাজটি যথাসময়ে করতে পারিনি। তবে পিআইওর পরামর্শে ৭৫ হাকার টাকা জমা দিয়েছি, শিগগিরই কাজটা করে ফেলব।

আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আশশাকুর রহমান ফিরোজ বলেন, প্রকল্পটি কি অবস্থায় আছে আমার জানা নেই। পিআইও বা ইউএনও অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন।

বরগুনা সদরের দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান জানান, আইরিন মেম্বর বিল-ভাউচার জমা না দিয়ে ৭৫ হাজার টাকা জামানত হিসেবে দিয়েছেন। উনি পরে কাজটি করে নিবেন।

এ ব্যাপারে বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার বলেন, বিষয়টি বিস্তারিত জেনে বলতে পারব।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad