ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লকডাউনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক লাঞ্ছিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
লকডাউনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক লাঞ্ছিত

মেহেরপুর: মেহেরপুরে লকডাউনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে প্রশাসনের কর্মকর্তাদের হাতে দুই সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন।

তারা হলেন, মেহেরপুর নিউজের যুগ্ম বার্তা সম্পাদক, দৈনিক ভোরের পাতা ও ডেইলি পিপলস টাইমের জেলা প্রতিনিধি সাঈদ হোসেন এবং দৈনিক আমার সংবাদ পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি মিজানুর রহমান।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে পেশাগত দায়িত্ব পালনের সময় শহরের হোটেল বাজার এলাকায় ওই দুই সাংবাদিককে লাঞ্ছিত করেন মেহেরপুর অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ-আল-আসাদ ও অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম।

সাংবাদিক সাঈদ ও মিজানুর রহমান বাংলানিউজকে জানান, তারা লকডাউনের সংবাদ সংগ্রহ করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ-আল-আসাদের নেতৃত্বে পুলিশের একটি দল পথ রুদ্ধ করে পরিচয় জানতে চাই। আমরা তাদের পরিচয় দিই। সাংবাদিকতার পরিচয় দেওয়ার পর সাংবাদিক সাঈদ হোসেনকে ১০ মিনিট রৌদের মধ্যে দাঁড় করিয়ে রাখেন। এসময় সাংবাদিকরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করেন।

অপরদিকে, সাংবাদিক মিজানুর রহমানকে অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম লাঞ্ছিত করেন। এছাড়া সাংবাদিকতার কার্ডের ছবি জোর করে তোলেন।

এ বিষয়ে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন, এমন ঘটনা ঘটার কথা না, তবে আমি বিষয়টি দেখছি।

লকডাউন চলাকালে সরকারি ঘোষণা অনুযায়ী সংবাদকর্মীদের চলাচলের ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ না থাকলেও প্রশাসনের দুই কর্মকর্তা কর্তৃক দুই সাংবাদিকের সঙ্গে এমন আচরণ করায় নিন্দা জানিয়েছেন জেলার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad