ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লকডাউনে পাঁচ দেশে চালু হচ্ছে বিশেষ ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
লকডাউনে পাঁচ দেশে চালু হচ্ছে বিশেষ ফ্লাইট

ঢাকা: সর্বাত্মক লকডাউন চলাকালে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু করার সিদ্ধান্ত হয়েছে। তবে কবে থেকে বিশেষ ফ্লাইট চালু হবে সেই সময়সূচি এখনও চূড়ান্ত হয়নি।

বিদেশগামী কর্মীদের বিষয়ে বুধবার (১৪ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি এক সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সংশ্লিষ্টরা আবার বৈঠক করবেন। তবে প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালু করা হবে।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তারা।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব সন্দ্বীপ কুমার সরকার বাংলানিউজকে বলেন, পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে কবে থেকে পরিচালনা করা হবে এই বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। বৃহস্পতিবার তিনটার সময় আবারও বৈঠক হবে। বৈঠকে সব সিদ্ধান্ত হবে।  

তিনি বলেন, আজকের বৈঠকে তিনটি সিদ্ধান্ত হয়েছে। এগুলো আমাদের মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সিদ্ধান্তগুলো হলো: সৌদি আরব, ইউএই, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য দ্রুত বিশেষ ফ্লাইট চালু করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত ওয়ার্কপ্ল্যান আগামীকাল নিশ্চিত করবে। বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সির। প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১ 
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad