ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়াঘাটে লকডাউনে কড়াকড়ি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
শিমুলিয়াঘাটে লকডাউনে কড়াকড়ি 

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে লকডাউনে কড়াকড়ি চলছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচল করছে ১৫টি ফেরি।

পণ্যবাহী গাড়ি, রোগীবাহী অ্যাম্বুলেন্স এবং অতি জরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন পারাপারে ফেরি চলাচল করছে।  

বুধবার (১৪ এপ্রিল) শিমুলিয়াঘাটে দুপুর ১টার দিকে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় আছে। ঘাট কর্তৃপক্ষ বলছে, ঘাটে যেসব গাড়ি আসছে সেসব পার করা হচ্ছে। পণ্যবাহী গাড়ি ও লকডাউনের আওতামুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল এবং ফেরিতে পারাপার করতে দেওয়া হচ্ছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় পারের অপেক্ষায় আছে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক। আর সকাল থেকে দুপুর পর্যন্ত ৫০টির মতো ব্যক্তিগত গাড়ি পার করা হয়েছে। যেসব গাড়ি ঘাটে আসছে সেসব পার করা হচ্ছে বলে জানান তিনি।  

মাওয়া নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল কবীর জানান, লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলাচল বন্ধ আছে। শুধু ফেরি চলাচল করছে। ঘাট পরিস্থিতি স্বাভাবিক। ঘাটে গাড়ি রাখার স্থান ফাঁকা। কোনো যাত্রীও আসছে না।  

এদিকে শিমুলিয়াঘাট এলাকাসহ ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad