ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রেমে বাধা: শ্যামনগরে ২ পরিবারের বাড়িঘর ভাঙচুর, আহত ৭  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
প্রেমে বাধা: শ্যামনগরে ২ পরিবারের বাড়িঘর ভাঙচুর, আহত ৭   আহতদের মধ্যে দুইজন। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে দুই শিক্ষার্থীর প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। এসময় দুটি পরিবারের বাড়িঘর ভাঙচুর করেছে ভাড়াটিয়া সন্ত্রাসীরা।

এ ঘটনায় অন্তত সাত জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাত পৌনে ৮টার দিকে উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ফুলতলায় এ হামলার ঘটনা ঘটে।

এসময় মোটরসাইকেল ও পিকআপভ্যানে করে আসা ভাড়াটিয়া সন্ত্রাসীরা ফুলতলা গ্রামের সুভাষ বাউলিয়া ও নগেন্দ্রনাথের বাড়ি ভেঙে তছনছ করে দেয়। একইসঙ্গে তারা ওই এলাকার দুই মন্দিরে ভাঙচুর করে।

হামলায় আহত হন- নগেন্দ্র বাউলিয়া (৬০), সুভাষ বাউলিয়া (৪২), গোবিন্দ বাউলিয়া (৪০), যতীন বাউলিয়া (৩৮), মিলন বাউলিয়া (২০), নিত্যানন্দ (১৮), মমতা বাউলিয়া (২৫) ও তপন বাউলিয়া (৪৮)। তাদের শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ডালিম কুমার ঘরামী জানান, স্থানীয় এক কিশোরীর সঙ্গে প্রেমের ঘটনাকে কেন্দ্র করে মুন্সিগঞ্জ গ্যারেজ ও ঈশ্বরীপুরের একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে ফুলতলা গ্রামের সুভাষ বাউলিয়া ও নগেন্দ্রনাথের বাড়ি ভেঙে তছনছ করে দেয়। এসময় স্থানীয়রা বাধা দেওয়ার চেষ্টা করলেও বৃষ্টির মতো নিক্ষিপ্ত ইটপাটকেলের কাছে এলাকার মানুষ অসহায় হয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, মুন্সিগঞ্জ ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামের শ্রীপদ মণ্ডলের ছেলে পল্লব মণ্ডলের নেতৃত্বে বংশীপুর থেকে আসা আলিম, রবিউল, আইনুল, খোকন, মিলন, ইয়াকুব, সুজন, সাইদুলসহ ৬০-৭০ জন তরুণ সরাসরি এ হামলায় অংশ নেয়। পল্লব মণ্ডল শেখ রাসেল শিশু কিশোর পরিষদ মুন্সিগঞ্জ ইউনিয়ন শাখার দায়িত্বশীল পদে রয়েছে।

এছাড়া মুন্সিগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আকবর পাড়ের বাড়ি থেকে হামলায় অংশগ্রহণকারীদের ইট-পাটকেল সরবরাহ করা হয় বলে দাবি স্থানীয়দের।

স্থানীয়রা আরও জানান, উত্তর কদমতলা গ্রামের শ্রীপদ মণ্ডলের ছেলে পল্লব মণ্ডলের সঙ্গে ফুলতলা গ্রামের একটি মেয়ের প্রেমের সম্পর্ক রয়েছে। এ ঘটনা জানাজানি হলে সোমবার ফুলতলা গ্রামের কয়েকজন তরুণ পল্লবকে সর্তক করে দেয়। এসময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে ১৫-২০টি মোটরসাইকেল ও দুটি পিকআপভ্যানে করে বংশীপুর এলাকা থেকে ৬০-৭০ জন উঠতি বয়সী তরুণ ফুলতলা গ্রামে এসে হামলা করে।

হামলার শিকার গোবিন্দ বাউলিয়া জানান, হামলাকারীরা ইট পাটকেল ছুড়তে ছুড়তে বাড়িতে ঢুকে তার ভাইয়ের মেয়েকে উঠিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় বাধা দিতে যেয়ে তার ভাইসহ পরিবারের সদস্যরা আহত হয়েছে।

এদিকে খবর পেয়ে রাতেই শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল হক দোলন, ভাইস চেয়ারম্যান সাঈদুজ্জামান সাঈদ, বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভবতোষ কুমার মণ্ডল, মানবাধিকার কর্মী মোহন কুমার মণ্ডল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন।

একইসঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালিগঞ্জ সার্কেলের এএসপি এস এম মোহাইমিনুর রহমান ও শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা।

শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা জানান, স্থানীয় একটি মেয়ের সঙ্গে আরেক পাড়ার ছেলের প্রেমের ঘটনাকে কেন্দ্র করে বাড়িঘর ও মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।