ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

খোলা জায়গায় সরেনি কাঁচাবাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
খোলা জায়গায় সরেনি কাঁচাবাজার

ঢাকা: মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের নির্দেশনা মানা হচ্ছে না। কাঁচা বাজার রয়েছে আগের অবস্থানে।

রাজধানীর ভাটারা এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।  
 
বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু হয়েছে একটানা আটদিনের লকডাউন। লকডাউনের সময় সার্বিক কার্যাবলী ও চলাচলে কিছু বিধি নিষেধ আরোপ করেছে সরকার। সেখানে বলা হয়েছে, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা জায়গায় স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনা করা যাবে।
 
বুধবার সকালে ভাটারা থানার ফেরাজীটোলা, নতুন বাজার ও সাইদনগর এলাকার কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, এসব বাজারের কোনোটাই খোলা জায়গা সরানো হয়নি। আগের টিনশেড ঘরের মধ্যেই চলছে বিকি-কিনি।
 
এসব বাজারে আসা ক্রেতাদের মুখে মাস্ক থাকলেও বিক্রেতাদের কারও মুখে মাস্ক দেখা যায়নি।
 
ফেরাজীটোলা কাঁচাবাজারের মুরগি ব্যবসী আনিসুর রহমান বলেন, মুরগির দোকান বাইরে সরানো সম্ভব না। তাই আমরা এখানেই আছি। মাস্ক পড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা অনেক কাজ করি, করোনা আমাদের ধরবে না।
 
এ বাজারে আগত ক্রেতা রাশিদুল ইসলাম মাস্ক পড়ে এলেও বিক্রেতার মুখে মাস্ক না থাকার বিষয়ে বলেন, তারা আসলে খুব বেশী স্বাস্থ্য সচেতন না। আর সারাদিন এক জায়গা বসে থাকলে কতক্ষণ মাস্ক পড়ে থাকা যায়। এটাও বুঝতে হবে।
 
নতুন বাজারের ব্যবসায়ী আব্দুল হালিম বলেন, প্রয়োজনীয় খোলা জায়গার অভাবে আমাদের বাজারটি স্থানান্তর করা হয়নি। অনেক খোলামেলা জায়গা পেলে অবশ্যই সেখানে বাজার সরানো হতো। এখন আমরা যতটুকু পারছি স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করছি।
 
এসব বাজারে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘুরলেও কোথাও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বা উপস্থিতি লক্ষ্য করা যায়নি।
 
বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এসই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa