ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

কঠোর লকডাউনে যাচ্ছে মৌলভীবাজার প্রশাসন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
কঠোর লকডাউনে যাচ্ছে মৌলভীবাজার প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে মৌলভীবাজারের ডিসি। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: কঠোর লকডাউনে যাচ্ছে পর্যটন ও প্রবাসীদের জেলা মৌলভীবাজার। চলবে না কোনো প্রকার যানবাহন, প্রয়োজন ছাড়া কেউ বের হতে পারবে না।

লকডাউন প্রতিপালনে কঠিন আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে মৌলভীবাজার জেলা শহরে তারই প্রস্তুতি দেখা গেছে।

লকডাউন ও স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক ক্যাম্পেইনে মাঠেন নামেন স্বয়ং জেলা প্রশাসক (ডিসি) মীর নাহিদ আহসান ও পৌরসভার মেয়র ফজলুর রহমান। অভিযানে ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও। ছিলেন র‍্যাব ও পুলিশ সদস্যরা।  

বিকেলে পুরো শহর জুড়ে সতর্কতামূলক মাইকিং করে জেলা প্রশাসন, পৌরসভা ও জেলা তথ্য অফিস। এছাড়া প্রতিটি উপজেলায় লকডাউন বাস্তবায়নে ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে বুধবার (১৪ এপ্রিল) থেকে মৌলভীবাজারসহ সারাদেশে আটদিনের কঠোর লকডাউন শুরু হচ্ছে। আর লকডাউনের দেওয়া বিধিনিষেধগুলো না মানলেই কঠোর ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান মন্ত্রিপরিষদ থেকে জারিকৃত ১৩টি নিষেধাজ্ঞা জানিয়ে সবাইকে তা মেনে চলার আহ্বান জানিয়েছেন।

সেখানে জেলা প্রশাসক বলেন, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরোপিত বিধি-নিষেধ যথাযথভাবে মেনে চলতে অনুরোধ করছি। নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa