ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামে উত্তীর্ণদের মিলারের অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামে উত্তীর্ণদের মিলারের অভিনন্দন ...

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের অর্থায়নে পরিচালিত ইংলিশ অ্যাকসেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামের নবীন ২০ জন স্নাতককে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রদূত আর্ল মিলার।

সোমবার (১২ এপ্রিল) তিনি তাদের অভিনন্দন জানান।

ঢাকার মার্কিন দূতাবাস জানায়, মহামারির সময়ে কোর্সটি সম্পন্ন করতে তারা যে কঠোর পরিশ্রম করেছেন সেজন্য তাদের প্রশংসা করেন রাষ্ট্রদূত মিলার। তিনি ভবিষ্যতের প্রস্তুতির জন্য তাদের পড়াশোনা চালিয়ে যেতে উৎসাহিত করেন।

ইংলিশ অ্যাকসেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রাম একটি দ্বি-বার্ষিক কর্মসূচি, যা অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত ১৩-১৭ বছর বয়সীদের মধ্যে ইংরেজি ভাষা, আমেরিকান সংস্কৃতি, বিশ্লেষণাত্মক সিদ্ধান্ত গ্রহণের চর্চা এবং নেতৃত্বের ভিত তৈরি করে। উচ্চশিক্ষা ও কর্মসংস্থানের জন্য তাদের আরও প্রতিযোগিতামূলক হয়ে উঠতে সহায়তা করে। বর্তমানে, রাজশাহী ও চট্টগ্রামের ৭৬ জন শিক্ষার্থী অ্যাকসেস প্রোগ্রামে অংশ নিচ্ছেন। চলতি ২০২১ সালে আরও ২০০ শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নেবেন। ২০০৪ সালে শুরু হওয়ার পর থেকে ১ হাজার ২৬০ জন বাংলাদেশি শিক্ষার্থী এটি সফলভাবে শেষ করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa