ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালুখালী রোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
বালুখালী রোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকাণ্ড

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকাণ্ড ঘটেছে। সোমবার (১২ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে বালুখালীর ক্যাম্প-৮ ডব্লিও’র সি ব্লকে এ অগ্নিকাণ্ড ঘটে।

 

এ সময় রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএনের সদস্য ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে একটি মাদ্রাসা, একটি বেসরকারি সংস্থার অফিস ও একটি ঘর পুড়ে যায়।  

এদিকে আগুন নেভাতে গেলে রোহিঙ্গারা দমকল বাহিনী ও আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের ওপর হামলা চালায়।  

অভিযোগ উঠেছে, রোহিঙ্গারাই প্রথমে একটি মাদ্রাসায় আগুন ধরিয়ে দেয়। পরে চারপাশে ছড়িয়ে পড়ে।  

উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. ইমদাদুল হক বাংলানিউজকে জানান, আগুন লাগার পর পর ফায়ার সার্ভিস ও রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে গেলে একদল উশৃঙ্খল রোহিঙ্গা তাদের ওপর হামলা চালায়। তবে কী কারণে তারা হামলা চালিয়েছে তা জানা যায়নি।

এর আগে গত ২২ মার্চ একই এলাকার পাঁচটি ক্যাম্পের প্রায় সাড়ে নয় হাজার ঘর পুড়ে গৃহহীন হয়ে পড়ে প্রায় ৫০ হাজার রোহিঙ্গা। এ সময় আগুন পুড়ে মারা যায় নারী শিশুসহ ১১টি তাজা প্রাণ। এ যাবতকালে সবচে বড় এ অগ্নিকাণ্ডের ক্ষত না মুচতে ফের এ শিবিরে অগ্নিকাণ্ড ঘটেছে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।