ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মিরাজের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিলেন ডিসি খোরশেদ আলম খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
মিরাজের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিলেন ডিসি খোরশেদ আলম খান মিরাজের হাতে টাকা তুলে দিচ্ছেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৩৭৯৫তম হয়ে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ জামালপুরে ভর্তির সুযোগ পেয়েছেন মিরাজ। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৬৯.৫।

 

তবে অভাবের সংসারে তার মেডিক্যালে পড়া হবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। এ খবর জানার পর মিরাজের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিয়েছেন নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।  

মো. ফিরোজ উদ্দিন ও মালেকা বেগমের দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে দ্বিতীয় সন্তান মো. মিরাজ এ বছর এইচএসসি পরীক্ষায় নোয়াখালী ন্যাশনাল মডেল কলেজ থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

তাদের বাড়ি নোয়াখালী সদরের দক্ষিণ চর শুল্লাকিয়া গ্রামের চাঁদ মিয়া 
বাড়িতে। তার বাবা ইটভাটায় দিনমজুরের কাজ করেন। দিনশেষে যা রোজগার, তা দিয়েই চলে সংসার। মিরাজের মা মালেকা বেগম গৃহিণী। তার বড় ভাই রিয়াজ উদ্দিন পড়ালেখার পাশাপাশি টিউশনি করে চালাচ্ছেন তার পড়ালেখার খরচ।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান মিরাজ ও তার পরিবারের হাতে মেডিক্যালে ভর্তির ৩৫ হাজার টাকা তুলে দেন।

মিরাজ বলেন, আমি মেডিক্যালে ভর্তি নিয়ে চিন্তায় ছিলাম। এখন আমার ভর্তির চিন্তা দূর হয়েছে। আল্লাহর দুনিয়ায় ভালো মানুষের অভাব নেই। জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান স্যার আমার মেডিক্যালে ভর্তি ফি ও বইপত্রের খরচ হিসেবে ৩৫ হাজার টাকা দিয়েছেন। তিনি আশ্বাস দিয়েছেন আমার পড়াশোনায় আর্থিক সহযোগিতা করার।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, আমি মানবিক বিষয়টি বিবেচনা করে মিরাজের মেডিক্যালে ভর্তি ও পড়াশোনার দায়িত্ব নিয়েছি। তাদের আর্থিক অবস্থার বিস্তারিত জেনে নিজ উদ্যোগে মিরাজের পরিবারের হাতে ৩৫ হাজার টাকা দিয়েছি।

তিনি আরো বলেন, আমি দোয়া করি মিরাজ একদিন মানবিক ডাক্তার হয়ে দেশের অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াবে। মিরাজের মেডিক্যালে পড়াশোনায় আর্থিক সহায়তা করব।  

এসময় তিনি সরকারি প্রকল্পের আওতায় মিরাজের মাকে একটি গাভী কিনে দেওয়ার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।