ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ছয় শতাধিক যানবাহন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ছয় শতাধিক যানবাহন  পাটুরিয়া ফেরিঘাট। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মহামারি করোনার সংক্রমণ এড়াতে ১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোর লকডাউনের কথা শোনার পর থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ছোট গাড়ি প্রাইভেটকার ও সাধারণ পণ্য বোঝাই ট্রাকের চাপ বেড়ে গেছে।  

সোমবার (১২ এপ্রিল) বিকেলে ৩টা পর্যন্ত পাটুরিয়া ঘাট পয়েন্টে এমন চিত্র দেখা যায়।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পাটুরিয়ায় দু’টি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক পণ্য বোঝাই ট্রাক ও তিন শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার) পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।  

পাটুরিয়া ঘাট এলাকায় দ্বায়িত্বরত সার্জেন্ট রফিক বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির বেশ চাপ রয়েছে। যে কারণে অগ্রাধিকার ভিত্তিতে ছোট যানবাহনগুলোকে পার করা হচ্ছে। চাপ কমে এলে সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলোকে পার করা হবে।  

সহকারী ম্যানেজার মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, লকডাউনের কারণে অনেকে গ্রামের বাড়ির দিকে যাচ্ছেন। সকাল থেকেই ছোট গাড়ি প্রাইভেটকার আসতে শুরু করেছে। ঘাট এলাকায় ছোট গাড়ি ও পণ্য বোঝাই ট্রাকসহ পারের অপেক্ষায় আছে ছয় শতাধিক যানবাহন। বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বাকি একটি ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ