ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

মইনুদ্দীন আহমদ ট্রাস্টের উদ্যোগে উপহারসামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
মইনুদ্দীন আহমদ ট্রাস্টের উদ্যোগে উপহারসামগ্রী বিতরণ

ঢাকা: হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের উদ্যোগে মাহে রমজান উপলক্ষে সারাদেশে দুই লাখ গরিব ও কর্মহীন পরিবারের মধ্যে উপহারসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।  

রোববার (১১ এপ্রিল) মাইজভাণ্ডার দরবার শরীফে দুই হাজার পরিবারের মধ্যে উপহারসামগ্রী বিতরণের মধ্য দিয়ে এ মানবিক কার্যক্রম শুরু হয়।

 

আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডরীয়া ও মইনীয়া যুব ফোরামের সযোগিতায় পুরো রমজান মাসজুড়ে এ কার্যক্রম পরিচালনা করা হবে।  

ট্রাস্টের মানবিক কার্যক্রম উপলক্ষে মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও ট্রাস্ট চেয়ারম্যান শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী (মা জি আ) বলেন, করোনার ভয়াবহতার পরিপ্রেক্ষিতে চলমান লকডাউনে গরিব ও অসহায় কর্মহীন দিনমজুর আজ গভীর দুঃখ-দুর্দশায় নিপতিত। করোনার অভিঘাত থেকে গরিব মানুষকে বাঁচাতে চারপাশের বিত্তবান ও সচ্ছল মানুষদের মানবিক দায়িত্ব পালন করে যেতে হবে। দুঃখ-দুর্দশায় নিপতিত মানুষের পাশে দাঁড়াতে হবে বিত্তবানদের।  

তিনি বলেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে গরিব ও অসহায় মানুষের জীবন যন্ত্রণা লাঘবের চেষ্টা করলে মানবিক দায়িত্ব যেমন পালন করা হবে তেমনি এতে সন্তুষ্ট হবেন মহান আল্লাহ পাক। হিসাব করে পরিকল্পিতভাবে জাকাত ও ফিতরা বণ্টন করে গরিব মানুষের ভাগ্য বদলে দেওয়ার আহ্বান জানান তিনি।  

সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট পরিচালিত দ্বীনি প্রতিষ্ঠান মাদ্রাসা-এতিমখানাগুলোর শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে ভক্ত জনতাকে সহযোগিতার তাগিদ দেন।  

রোববার মাইজভাণ্ডার দরবার শরীফে গরিবদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেন হাফেজ মোহাম্মদ কবির হোসেন, খলিফা মোহাম্মদ সেলিম, হাফেজ মোহাম্মদ নূরুল আমিন, মইনীয়া যুব ফোরাম চট্টগ্রাম উত্তর জেলা সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa