ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশি ভেবে ভারতীয় কিশোরকে বিএসএফের গুলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
বাংলাদেশি ভেবে ভারতীয় কিশোরকে বিএসএফের গুলি চিকিৎসাধীন ভারতীয় কিশোর মিলন মিয়া। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে মিলন মিয়া (১৮) নামে ভারতীয় এক কিশোরকে গুলি করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর টহলদলের সদস্যরা।

শনিবার (১০ এপ্রিল) দিনগত রাত ৩টার দিকে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে তার নানার বাড়ি বেড়াতে আসার সময় ভারতীয় অংশে গুলিবিদ্ধ হয় কিশোর মিলন।

আহত মিলন ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার চৌধুরীরহাট শাহিদালের কুঠি গ্রামের জগু আলমের ছেলে।

পরে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দোয়ালিপাড়ায় নানা মকবুল হোসেনের সহায়তায় আহত কিশোর তার নানা বাড়িতে আশ্রয় নেয় এবং চিকিৎসক দিয়ে গোপনে তার চিকিৎসা চালায়।

খবর পেয়ে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবিরসহ পুলিশের একটি দল অভিযান চালিয়ে গুলিবিদ্ধ যুবককে মকবুলের বাড়ির পাশে কবরস্থান সংলগ্ন গর্তের ভেতর থেকে উদ্ধার করে পুলিশ প্রহরায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে সদর থানা পুলিশ প্রহরায় কিশোরের চিকিৎসা দেওয়া হয়।

আহত মিলন বাংলানিউজকে জানান, রাত ৩টার দিকে জেলার ফুলবাড়ী উপজেলার ১৫ বিজিবি লালমনিরহাটের অধীনস্ত অনন্তপুর বিওপি এবং ভারতের বিএসএফ ঝিকরি ক্যাম্পের আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৪৬/৫ এস দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে তার নানা বাড়িতে বেড়াতে আসার সময় টহলরত বিএসএফ সদস্যরা তাকে গুলি করলে সে আহত অবস্থায় কাটা তার পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পুলক কুমার সরকার বাংলানিউজকে জানান, আপাতত কিশোরটির অবস্থা আশংকামুক্ত। তার পাজরের ডানদিক থেকে একটি বুলেট এবং ৮-১০টি স্প্রিন্টার বের করা হয়েছে।

কুড়িগ্রাম জেলা আইন-শৃঙ্খলা কমিটির ভার্চুয়াল মিটিংয়ে কুড়িগ্রাম ২২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. জামাল হোসেন বাংলানিউজকে জানান, গুলিবিদ্ধ ভারতীয় নাগরিককে নাগেশ্বরী থানা পুলিশ উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। লালমনিরহাট ১৫ বিজিবি এলাকায় ঘটেছে। এ ব্যাপারে লালমনিরহাট বিজিবি পতাকা বৈঠকের জন্য ভারতীয় বিএসএফ’র সঙ্গে যোগাযোগ করছে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।