ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

জাতীয়

৫ নগর মাতৃসদনে কোভিড-১৯ টেলিমেডিসিন সেবা দেবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
৫ নগর মাতৃসদনে কোভিড-১৯ টেলিমেডিসিন সেবা দেবে ডিএনসিসি

ঢাকা: নিজেদের পাঁচটি নগর মাতৃসদন থেকে করোনা ভাইরাস সম্পর্কে তথ্য ও চিকিৎসাসেবা দেওয়ার জন্য টেলিমেডিসিন সেবা দেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)।
আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রকল্পের আওতায় পরিচালিত ৫টি নগর মাতৃসদন থেকে এই সেবা নিতে পারবেন নগরবাসী।



শুক্রবার (৯ এপ্রিল) থেকে প্রতিদিন ২৪ ঘণ্টা এই সেবা দেওয়া হবে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় ডিএনসিসি।

সিটি কর্পোরেশন জানায়, টেলিমেডিসিন সেবাদানের জন্য প্রতিটি মাতৃসদনে তিন জন চিকিৎসক পালাক্রমে ২৪ ঘণ্টা সেবাদানের জন্য নিয়োজিত থাকবে। এই টেলিমেডিসিন সেবা শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

টেলিমেডিসিন সেবাদানের জন্য নির্ধারিত মাতৃসদনের টেলিফোন নাম্বারগুলো-

১) নারী মৈত্রী, নগর মাতৃসদন, নয়াটোলা পার্কের সামনে, গ্রিনওয়ে রোড, নয়াটোলা, মগবাজার, টেলিফোনঃ ৫৮৩১৪৯৩৩; ২)নারী মৈত্রী, নগর মাতৃসদন, ৩/৫ খ বাঁশবাড়ি, মোহাম্মদপুর, টেলিফোনঃ ০১৩১১৯৪৬৪৩২; ৩).ঢাকা আহসানিয়া মিশন, ২০৯ বর্ধনবাড়ি, নেকিবাড়িরটেক, হরিরামপুর, মাজার রোড, মিরপুর-১, টেলিফোনঃ ০১৩০১-৫৯৬৮৩৯; ৪) নগর মাতৃসদন, জে-২/এ, বর্ধিত পল্লবী, মিরপুর, টেলিফোনঃ ০১৭৭০-৭২২১৯৪; ৫) পিএ-৫, ইউটিপিএস, বাড়ি-১১, রোড-১১, সেক্টর-৬, উত্তরা, টেলিফোনঃ ০১৩১৪-৭৬৬৫৪৫।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম নগরবাসীকে এ সকল টেলিফোন নম্বরে ফোন করে করোনা সংক্রান্ত টেলিমেডিসিন সেবা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এসএইচএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa