ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

জাতীয়

বায়রা নির্বাচন ২০২১-২৩: চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
বায়রা নির্বাচন ২০২১-২৩: চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

ঢাকা: আসন্ন বায়রা নির্বাচন ২০২১ কেন্দ্র করে আবারো সরব হয়ে উঠেছে জনশক্তি রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বায়রা। নির্বাচন স্বচ্ছ ও বিতর্কহীন করতে বেশ কঠোর অবস্থানে রয়েছেন নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড।

বায়রা সংঘস্মারক, সংঘবিধি ও বিভিন্ন সময়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় পাস করা প্রস্তাবগুলোর চুলচেরা বিশ্লেষণ করে চূড়ান্ত করা হয়েছে ভোটার তালিকা, যেখানে বাদ পড়েছেন সংগঠনের অনেক প্রভাবশালী ব্যক্তি।

বায়রার গত কার্যনির্বাহী কমিটির (২০১৮-২০২০) মেয়াদ ২০২০ সালের সেপ্টেম্বর মাসেই শেষ হয়। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার কারণে বাণিজ্য মন্ত্রণালয় ৩০ এপ্রিল ২০২১ পর্যন্ত কমিটির মেয়াদ বাড়ায়। পরবর্তীসময়ে বাণিজ্য মন্ত্রণালয় গত ২৭ ডিসেম্বর মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নূর মো. মাহবুবুল হককে বায়রায় প্রশাসক নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করে দায়িত্ব হস্তান্তর করে।  

গত ৩১ জানুয়ারি বায়রার প্রশাসক নূর মো. মাহবুবুল হক সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট বায়রা নির্বাচন বোর্ড এবং তিন সদস্য বিশিষ্ট নির্বাচন আপিল বোর্ড গঠন করেন। যার সব সদস্যই বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা।

নির্বাচন বোর্ডের সদস্যরা হচ্ছেন চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সুবর্ণা সরকার, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব প্রণব কুমার ঘোষ। আপিল বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবদুস সামাদ আল আজাদ, সদস্য বাণিজ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার ও সদস্য বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa