ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

জাতীয়

এক লাখ করোনা টিকা উপহার দিলেন ভারতীয় সেনাপ্রধান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
এক লাখ করোনা টিকা উপহার দিলেন ভারতীয় সেনাপ্রধান

ঢাকা: ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে অ্যাস্ট্রাজেনেকার এক লাখ করোনা টিকা উপহার দিয়েছেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের কাছে এ উপহার হস্তান্তর করেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ তথ্য জানিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন।

ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশ সেনাপ্রধানের আমন্ত্রণে পাঁচদিনের সফরে বৃহস্পতিবার ঢাকায় এসেছেন। তার সঙ্গে তার স্ত্রী বীণা নরভানে ও দুই সদস্যের একটি প্রতিনিধিদল রয়েছে।

ভারতীয় সেনাপ্রধান বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদেরও শ্রদ্ধা জানান।

মনোজ মুকুন্দ নরভানে বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন।

ভারতীয় সেনাপ্রধানের এ সফর দু'দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার হবে বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa