ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের সব থানায় বসলো এলএমজি পোস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
সিলেটের সব থানায় বসলো এলএমজি পোস্ট

সিলেট: হামলা ঠেকাতে সিলেট জেলা ও মহানগর এলাকার সবক’টি থানা এলাকায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে।   

এরইমধ্যে মহানগর পুলিশের ছয়টি থানায় বাড়তি সতর্কতা স্বরূপ লাইট মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে।

জেলার সবক’টি থানায়ও বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

অনাকাঙ্ক্ষিত ঘটনা বা হামলার আশঙ্কায় প্রতিটি থানায় ৩০/৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।  

পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে এমন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।  

সরেজমিন এসএমপি কোতোয়ালি মডেল থানায় গোলঘরে সিমেন্টের বস্তা দিয়ে বাংকার তৈরি করে এলএমজি পোস্ট স্থাপন করতে দেখা গেছে। ওই স্থানে এলএমজি হাতে এক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।  

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফরহাদ খান বাংলানিউজকে বলেন, নিরাপত্তার স্বার্থে পুলিশ সদর দফতরের নির্দেশে থানা এলাকায় এলএমজি চেকপোস্ট বসানো হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় এলএমজি পোস্ট বসানো হয়েছে। মহানগরের সব থানা ছাড়াও ফাঁড়ি ও বিভিন্ন স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।  

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, নির্দেশনার পর সিলেটের ১১ থানায় এলএমজি পোস্ট বসানোর কাজ চলছে। এরইমধ্যে সব থানায় এলএমজি সরবরাহ করা হয়েছে। দুষ্কৃতকারীরা যাতে কোনো ধরনের হামলা চালাতে না পারে এজন্য পুলিশের এ সতর্কতা।

সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি হেফাজতে ইসলাম দেশের বিভিন্ন স্থানে থানা এলাকায় হামলার ঘটনা ঘটিয়েছে। পুনরায় যাতে হামলার ঘটনা না ঘটাতে পারে এজন্য সতর্কতা স্বরূপ পুলিশ সদর দফতরের নির্দেশনায় সিলেটেও থানাগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এনইউ/আরবিৃ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad