ঢাকা, রবিবার, ৫ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

আগুনে পুড়লো আশ্রায়ণ প্রকল্পের ১০ ঘর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
আগুনে পুড়লো আশ্রায়ণ প্রকল্পের ১০ ঘর 

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় পানছড়ি আশ্রায়ণ প্রকল্পের দশটি ঘর আগুনে পুড়ে গেছে।  

বুধবার (৭ এপ্রিল) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত আটটায় চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি আশ্রায়ণ প্রকল্পের একটি ঘরে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লাগে। এরপর আগুন ছড়িয়ে পড়লে আরও দশটি ঘর পুরে ছাই হয়ে গেছে। খবর পেয়ে শায়েস্তা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে আশ্রায়ণ প্রকল্পের একটি ব্যারাকে শাহনুর ফকির, সালেহা বেগম, সনজু মিয়া, ফাতেমা বেগম, সেলিম মিয়া, আব্দুস শহিদ, আব্দুর রহিম, মালেকা বেগম, মরম আলীসহ দশজনের ঘর ছিল। আগুনে তাদের ঘরে থাকা গবাধি পশু, ফ্রিজ, টেলিভিশন ও নগদ অর্থসহ সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনে আশ্রায়ণ প্রকল্পের দশটি পরিবারের ঘরসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। মরম আলী নামে এক ব্যক্তির দুই মেয়ে সৌদি আরব থেকে জমি কেনার জন্যদুই লাখ টাকা পাঠিয়েছিলেন। সেই টাকাও পুড়ে গেছে।  

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিত রায় দাশ বাংলানিউজকে জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগে আশ্রায়ণ প্রকল্পের একটি ব্যারাকে থাকা দশটি ঘর পুড়ে গেছে। ঘরগুলো পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে।  

ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে প্রশাসন কাজ করছে বলেও জানান ইউএনও সত্যজিত।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa