ঢাকা, রবিবার, ৫ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

ঢাকা: সরকার ঘোষিত লকডাউনের তৃতীয় দিনে স্বাস্থ্যবিধি না মানায় ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় অভিযান পরিচালনা করে সোয়া লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (৭ এপ্রিল) সিটি করপোরেশনের ১১টি ভ্রাম্যমাণ আদালত কর্তৃক পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি করপোরেশনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান পরিচালনা করেন।  

স্বাস্থ্যবিধি না মানা এবং কিছু স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় প্রায় সোয়া লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করেন। এ সময় তারা স্বাস্থ্যবিধি মানাসহ সরকার ঘোষিত লকডাউনে আরোপিত শর্তাবলি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করেন।

একই সঙ্গে সিটি করপোরেশনের সেসব অঞ্চলগুলোতে অনুমোদনবিহীন ভাবে খোলা রাখা প্রায় শতাধিক দোকান বন্ধ করে দেওয়া হয়। এসব মিলিয়ে এদিন অভিযানে ১ লাখ ২৯ হাজার টাকা জরিমানা আদায় ও  আড়াই শতাধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa