ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব: ৪৮ মামলায় আসামি ৩০ হাজার, গ্রেফতার ৩২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব: ৪৮ মামলায় আসামি ৩০ হাজার, গ্রেফতার ৩২

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় সদর থানায় আরও ৭টি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে মামলার সংখ্যা দাঁড়ালো ৪৮টিতে।

পুলিশ ও ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে এসব মামলা দায়ের করা হয়।  

সদর মডেল থানাতেই ৪২টি মামলা হয়েছে। এছাড়া আশুগঞ্জ থানায় ৩টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। ৪৮টি মামলায় ৩০ হাজারেরও বেশি লোককে আসামি করা হয়েছে। এর মধ্যে ছয়টি মামলায় ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়। অবশিষ্ট মামলায় সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’। এর মধ্যে মাত্র ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ৩২ জনের মধ্যে হেফাজতে ইসলামের কোনো নেতা-কর্মী নেই।  

এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হরতালের দিন বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী আরমান আলিফ (২২)। গত ৪ এপ্রিল রাতে সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে র‌্যাব-১৪ এর একটি দল তাকে আটক করে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, তিন থানায় এ পর্যন্ত ৪৭টি মামলা হয়েছে। এছাড়া রেলওয়ে পুলিশের পক্ষ থেকে ১টি মামলা হয়েছে বলে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল করিম জানান।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।