ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ফাইল ছবি

ঢাকা: ঢাকা: মহামারি করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (০৫ এপ্রিল) থেকে সকল যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (০৫ এপ্রিল) থেকে পরবর্তী সাত দিন যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ থাকবে।

তবে পণ্যবাহী ট্রেন চলাচল করবে।

শনিবার (০৩ এপ্রিল) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া, যাত্রীবাহী ট্রেন বন্ধের বিষয়টি বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজেও পোস্ট দিয়ে জানানো হয়েছে৷

পোস্টে উল্লেখ করা হয়, সকল যাত্রীবাহী ট্রেন চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এসময় কেবল পণ্যবাহী ট্রেন চলাচল করবে।

যাত্রীদের উদ্দেশ্যে বলা হয়, ইতোমধ্যে যেসকল যাত্রী ৫ এপ্রিল ও তার পরবর্তী তারিখের ট্রেনের টিকিট কাউন্টার বা অনলাইন থেকে কিনেছেন তাদেরকে  কাউন্টার হতে টিকিট ফেরত দিয়ে টাকা বুঝে নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

এর আগে, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

এদিকে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন দিতে যাচ্ছে সরকার।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১ (আপডেট)
ডিএন/এইচএডি/এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।