ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনায় রামেক হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
করোনায় রামেক হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

রাজশাহী: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুল হান্নান হয়ে মারা গেছেন।

শনিবার (২৭ মার্চ) দিনগত রাত ১২টার দিকে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।



রোববার (২৮ মার্চ) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বাংলানিউজকে বলেন, গত মঙ্গলবার (২৩ মার্চ) সারাদিন তিনি রোগী দেখেছেন। কোনো সমস্যা ছিলো না। কিন্তু রাতে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দিলে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে নেওয়া হয় আইসিইউতে। হঠাৎ অসুস্থ হয়েই অবস্থা খারাপ পর্যায়ে চলে যায়। পরীক্ষা করে দেখা যায় তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে। পরদিন নমুনা পরীক্ষা করে তার করোনা পজিটিভ আসে।  

তিনি আরও বলেন, উন্নত চিকিৎসার জন্য আমরা এয়ার অ্যাম্বুলেন্সে ডা. হান্নানকে ঢাকায় নিয়ে যাওয়া চেষ্টা করেছি। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় নেওয়া সম্ভব হয়নি। শুক্রবার (২৬ মার্চ) রাত থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
এসএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।