ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনসাধারণের শ্রদ্ধার জন্য ফের উন্মুক্ত স্মৃতিসৌধ

আবির আব্দুল্লাহ, ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
জনসাধারণের শ্রদ্ধার জন্য ফের উন্মুক্ত স্মৃতিসৌধ

স্মৃতিসৌধ থেকে (সাভার): জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শ্রদ্ধা নিবেদন শেষে আবারও সর্বসাধারণের প্রবেশের জন্য উন্মুক্ত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ।

শুক্রবার (২৬ মার্চ) দুপুর সাড়ে ১২টায় শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধ প্রাঙ্গণে প্রবেশ করে সাধারণ মানুষ।



এর আগে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে জানানো হয়ে ছিল, শুক্রবার (সকাল ৭টা থেকে ৯টা এবং বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধ সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার দুই দিনের সফরে ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতের প্রধানমন্ত্রী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার (২৬ মার্চ) সকালে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে মোদীকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। একইসঙ্গে তার সম্মানে ২১ বার তোপধ্বনি ও গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় বিমানবন্দরে দুই প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন।

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা শেষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি।

২৬ মার্চ বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতা দিবসের জাতীয় অনুষ্ঠানে যোগ দেবেন মোদী। করোনাকালে ভারতের প্রধানমন্ত্রীর এটাই প্রথম বাংলাদেশ সফর। দুই দিন সফর শেষে শনিবার (২৭ মার্চ) তিনি ঢাকা ত্যাগ করবেন।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad