ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
পাটুরিয়ায় পারের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক যানবাহন পাটুরিয়ায় পারের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক যানবাহন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট পয়েন্টে যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকলেও ছোট গাড়ি (প্রাইভেটকার) ও পণ্য বোঝাই ট্রাকের চাপ রয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সকাল ১০ টার দিকে ছোট গাড়ি (প্রাইভেটকার) ও পণ্য বোঝাই ট্রাকের চাপের এমন চিত্র দেখা যায়।

ঘাট পয়েন্টের দুটি ট্রাক ট্রার্মিনাল, ওজন স্কেল থেকে আরসিয়ালের মোড় পর্যন্ত পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে এছাড়া উথুলী সংযোগ মোড়ে আরও দের শতাধিক ট্রাক পাটুরিয়া ঘাট অভিমূখে আছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাংলানিউজকে বলেন, মধ্যরাত থেকেই পাটুরিয়া ঘাট এলাকায় ট্রাকের চাপ রয়েছে এ কারণে কিছু পণ্যবোঝাই ট্রাক উথুলী সংযোগ মোড়ে আটকিয়ে রাখা হয়েছে। ঘাট এলাকায় পণ্য বোঝাই ট্রাকের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ট্রাক গুলো পাটুরিয়া ঘাটের দিকে পাঠানো হবে।

পাটুরিয়া ঘাটের দায়িত্বরত ট্রাফিক ইনসেক্টর (টিআই) রিজানুর রহমান বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোর থেকেই ছোট গাড়ি (প্রাইভেটকার) কিছু চাপ রয়েছে এছাড়া ঘাট এলাকায় দুটি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক ও ওজন স্কেলের সামনে আরও অর্ধ শতাধিক ট্রাক রয়েছে। সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলোকে ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে কারণ যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকায় তবে দুপুরের দিক থেকে পরিবহনের চাপ বাড়তে পারে।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৫টি দিয়ে যানবাহন পারাপার করা হয়েছে বাকি একটি ইউটিলিটি ফেরি বনলতা ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে। শুক্রবার হওয়াতে ছোট গাড়ি (প্রাইভেটকার) ও পণ্য বোঝাই ট্রাকের কিছুটা চাপ রয়েছে তবে যাত্রীবাহী পরিবহনের চাপ নেই। দুপুরের দিকে যাত্রীবাহী পরিবহনের চাপ বাড়বে পারে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।