ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সকালে ১ ঘণ্টা উন্মুক্ত ছিলো স্মৃতিসৌধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
সকালে ১ ঘণ্টা উন্মুক্ত ছিলো স্মৃতিসৌধ

জাতীয় স্মৃতিসৌধ থেকে: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। স্বাধীনতার এ দিনটি উদযাপন করতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে দলমত নির্বিশেষে সবাই আসেন।

তবে এবারের আয়োজনটা একটু ভিন্ন। শ্রদ্ধা জানাতে এসে অনেকেই জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করতে পারেননি।
শুক্রবার (২৬ মার্চ) ভোর ৫ টা ৫৫ মিনিটে স্মৃতিসৌধের বেদীতে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত জনসাধারণের প্রবেশের অনুমতি থাকলেও নিরাপত্তার স্বার্থে মাত্র এক ঘণ্টার জন্য প্রবেশ করতে পেরেছেন শুধু কিছু সংখ্যক জনসাধারণ৷

সকাল পৌনে ৭টার দিকে স্মৃতিসৌধ এলাকায় দেখা গেছে, ফুল নিয়ে সড়কের পাশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দাঁড়িয়ে আছেন। যারা স্মৃতিসৌধে ঢুকেছিলেন তাদেরও সকাল ৮টার মধ্যে বের করে দেওয়া হয়। কেউ কেউ ব্যানার নিয়ে স্মৃতিসৌধের বাইরে থেকে ছবি তুলে চলে যাচ্ছেন।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।  

এ বিষয়ে সাভার থানার পরিদর্শক এ এফ এম সায়েদ বাংলানিউজকে বলেন, কঠোর নিরাপত্তার স্বার্থে বর্ধিত তিন ঘণ্টা থেকে এক ঘণ্টায় কমিয়ে আনা হয়েছে। আমরা এখন স্মৃতিসৌধ এলাকা থেকে জনসাধারণকে সরিয়ে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।