ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে পারেনি বিভিন্ন দলের নেতাকর্মীরা

আবির আব্দুল্লাহ, জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে পারেনি বিভিন্ন দলের নেতাকর্মীরা অনেকে স্মৃতিসৌধের বাইরে অপেক্ষা করছেন আবার অনেকে শ্রদ্ধা জানাতে না পেরে ফিরে যাচ্ছেন/ ছবি: বাংলানিউজ

স্মৃতিসৌধ থেকে (সাভার): স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে না পেরে ফিরে যাচ্ছে রাজনৈতিক দল, ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে যারা এসেছিলেন স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে তাদেরও ফিরে যেতে দেখা গেছে।

শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে আটটা পর্যন্ত স্মৃতিসৌধের প্রধান ফটকের সামনে অপেক্ষা করে ফিরে যান স্থানীয় যুবলীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিতে না পেরে রাস্তায় অপেক্ষা করতে দেখা যায় ঢাকা জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বাংলাদেশ জাতীয় পার্টিসহ কিছু সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীদের।

যুবলীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্ধারিত সময়ে স্মৃতিসৌধে এসেও ফুল দেওয়ার জন্য ভেতরে প্রবেশ করতে পারেননি তারা। জনসাধারণের জন্য স্মৃতিসৌধ সকালে উন্মুক্ত না রাখতে পারলে সেটা আগেই জানিয়ে দেওয়া উচিত ছিল। তারা দুপুর পর্যন্ত অপেক্ষা করবেন।

সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল সাতটা থেকে ১০টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকার কথা জাতীয় স্মৃতিসৌধ। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমণ উপলক্ষে সে সময় কমিয়ে আনা হয়েছে।

সাভার থানার পরিদর্শক এ এস এম সায়েম বাংলানিউজকে বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমণ উপলক্ষে স্মৃতিসৌধ এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এজন্য স্মৃতিসৌধ এলাকাসহ আশেপাশের এলাকায় যথেষ্ট নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত জনসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত রাখা হয়েছিলো স্মৃতিসৌধ।

সেসময় শহীদদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করে।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।