ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জঙ্গি তৎপরতা নয়, মর্টারশেল কাটতে গিয়ে বিস্ফোরণে নিহত হন ৩ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
জঙ্গি তৎপরতা নয়, মর্টারশেল কাটতে গিয়ে বিস্ফোরণে নিহত হন ৩ জন

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে জঙ্গি তৎপরতা-নাশকতা নয়, কুড়িয়ে পাওয়া মর্টারশেল কাটতে গিয়ে বিস্ফোরণ ৩ জনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এ কথা জানান।

পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে এ ঘটনার সঙ্গে জঙ্গি তৎপরতা কিংবা নাশকতার কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। প্রকৃত ঘটনা হচ্ছে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়ক ফোরলেনে উন্নয়নের কাজ চলছে। কাজের জন্য সড়কের দুইপাশে মাটি খোঁড়াখুড়ি হয়। কয়েকদিন আগে গোবিন্দগঞ্জের অদূরে মোকামতলা এলাকা থেকে নয়াপাড়া গ্রামের কোরবান আলীর বাড়ির লোকজন একটি মর্টার সেল কুড়িয়ে পান। সেটি কোরবান আলীর বাড়িতে এনে রাখা হয়।

বুধবার (২৪ মার্চ) বিকেলে ওই মর্টারসেলটি কাটার সময় বিস্ফোরিত হয়ে এ ঘটনা ঘটে। ওই মর্টারসেলটি ১৯৭১ সাল অথবা এর আগের পরিত্যক্ত অবস্থায় মাটির নিচে ছিল। মর্টারসেলের একটি অংশ সকালে নিস্ক্রিয় করা হয়।

আরও পড়ুন...গোবিন্দগঞ্জ বাড়িতে বিস্ফোরণে নিহত ৩ 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার আবু নাইচ ইলিয়াছ, গোয়েন্দা কর্মকর্তা আবদুল লতিফ প্রমুখ।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বাংলানিউজকে জানান, উপজেলার কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের একটি বাড়িতে বিস্ফোরণে তিনজন নিহত হওয়ার ঘটনায় তদন্ত কাজ দুপুর ১২টায় শেষ করেছে বোমা বিশেষজ্ঞ দল। ঢাকা থেকে আসা ১১ সদস্য বিশিষ্ট দলটি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ওই বাড়িতে তদন্ত কাজ শুরু করে। দলটির সদস্যরা ঘটনাস্থলের আলামত সংগ্রহ করে ঢাকায় ফিরে গেছে।  

তিনি আরো জানান, এ ঘটনায় বগুড়া শিবগঞ্জের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনার বিষয়ে জানা গেলে বিস্তারিত জানানো হবে।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করে দুইজন অপরিচিত ব্যক্তি গোবিন্দগঞ্জ উপজেলার নয়াপাড়া গ্রামের বোরহান উদ্দিনের বাড়িতে যায়। এর কিছুক্ষণ পর বাড়ির মধ্যে শোরগোল ও বিকট শব্দ শোনা যায়। বিস্ফোরণে বোরহান উদ্দিনের একটি ঘরের টিনের চাল উড়ে যায়। এ ঘটনায় নয়াপাড়া গ্রামের কাশেম আলীর ছেলে ওই বাড়ির মালিক বোরহান উদ্দিন প্রধান (৪০), একই গ্রামের কবির মিয়ার ছেলে অহেদুল ইসলাম (৩০) ও একই উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়ব আলীর ছেলে রানা মিয়া (২৮) নিহত হন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।