ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাধবদীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
মাধবদীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৫ আহত ব্যক্তি

নরসিংদী: নরসিংদীর মাধবদী উপজেলার চরদীঘলদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় তিন জন টেঁটাবিদ্ধসহ পাঁচ জন আহত হয়েছেন।  

শুক্রবার (১৯ মার্চ) সকালে সদর উপজেলার মাধবদীর থানার চরদীঘলদী ইউনিয়নের চরদীঘলদী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

টেঁটাবিদ্ধ দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- হযরত আলীর ছেলে মো. ইউনুস (২১) ও নাসির মিয়ার ছেলে উজ্জ্বল মিয়া (৩০)।  

অপর টেঁটাবিদ্ধ ব্যক্তিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে আহত দুইজনকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

স্থানীয় লোকজন জানায়, দীর্ঘদিন ধরেই চরদীঘলদী এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইটি গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। দুইটি গ্রুপের একটির নেতৃত্ব দিচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী ও অন্যটির নেতৃত্ব দিচ্ছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মনসুর। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে শওকত আলীর সমর্থকরা চেয়ারম্যান আবু মনসুরের সমর্থকদের বাড়িঘরে ঢুকে ঘুমন্ত অবস্থায় হামলা চালায়। এ সময় হামলাকারীদের হাতে ছিল টেঁটা, দা ও বল্লমসহ বিভিন্ন দেশীয় অস্ত্র। ওই হামলায় তিন জন টেঁটাবিদ্ধসহ মোট পাঁচ জন আহত হন।

নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসাধীন টেঁটাবিদ্ধ মো. ইউনুস বলেন, শওকত আলীর সমর্থকরা ঘুমন্ত অবস্থায় আমাদের ওপর হামলা চালায়। আলী হোসেন, আলী আজগর, জাহাঙ্গীর, আজিজ, নূর মোহাম্মদ ও মুক্তারসহ শতাধিক লোক মিলে এ হামলা চালিয়েছে।

নরসিংদীর সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক রোজী সরকার বলেন, এক জনকে টেঁটাবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার হাত ও পা থেকে টেঁটা অপসারণ করা হয়েছে। এছাড়া আরও দুজন আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চরদীঘলদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মনসুর বলেন, গত মাসের ১৭ তারিখে ওই গ্রুপের লোকজনের সঙ্গে আমাদের লোকজনের জমি সংক্রান্ত একটি বিরোধ হয়েছিল। ওই ঘটনায় আমাদের লোকজন আহত হয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে যান। গতকাল সন্ধ্যায় তারা যার যার বাড়িতে ফিরলে আজ ভোরে শওকত আলীর লোকজন পুনরায় এ হামলা চালায়। এতে আমার পাঁচ সমর্থক টেঁটাবিদ্ধ ও আহত হয়েছেন।

এ অভিযোগ অস্বীকার করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী বলেন, আমি বা আমার সমর্থকরা কোনোভাবেই এ হামলার সঙ্গে জড়িত নই। এলাকায় মাদক ব্যবসা করে এমন তৃতীয় একটি পক্ষ এ হামলা চালিয়েছে, এর দায় আমাদের ওপর চাপাতে চাচ্ছে।

মাধবদী থানার পরিদর্শক (তদন্ত) তানভীর আহম্মেদ বলেন, পূর্ব বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।