ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশীয় তামাক শিল্প রক্ষায় চাষিদের অনশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
দেশীয় তামাক শিল্প রক্ষায় চাষিদের অনশন

লালমানিরহাট: বিদেশি কোম্পানির আগ্রাসন থেকে রক্ষা করে শতভাগ দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা ও তামাক চাষিদের সুরক্ষার দাবিতে অনশন কর্মসূচি পালন করেছেন তামাক চাষিরা।

রোববার (১৪ মার্চ) লালমনিরহাটে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে দেশীয় তামাক চাষি কল্যাণ সমিতি এ অনশন কর্মসূচির আয়োজন করে।

সমিতির জেলা শাখার আহ্বায়ক মো. ওয়াহেদ আলীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তারা বলেন, বিদেশি সিগারেট কোম্পানির আগ্রাসনে দেশীয় কোম্পানিগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। কর নির্ধারণে দেশীয় ও বিদেশি সিগারেটে কর হার একই কাতারে আনায় এ সমস্যা সৃষ্টি হয়েছে। এতে করে দেশের বিড়ির কারখানাগুলোও বন্ধ হয়ে যাচ্ছে। বেকার হয়ে পড়ছে লাখো বিড়ি শ্রমিক।

দেশীয় চাষি ও শ্রমিকদের কথা বিবেচনা করে অবিলম্বে প্রধানমন্ত্রী ঘোষিত ২০১৮ সালের নীতিমালা বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

লালমনিরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন তামাক চাষিদের দাবীর প্রতি একাত্মতা প্রকাশ করে ফলের জুস ও পানি পান করিয়ে অনশন ভাঙান।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
এমআইএস/এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।