ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দ্বারপ্রান্তে দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দ্বারপ্রান্তে দেশ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণের দ্বারপ্রান্তে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি আত্মনির্ভরশীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুরের বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  একথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের এখন উদযাপনের সময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। জাতির পিতা সোনার বাংলা গড়ার কর্মসূচি দিয়েছিলেন, আজ আমরা সোনার বাংলার দ্বারপ্রান্তে। মার্কিন গণমাধ্যম আজ তাদের প্রেসিডেন্ট বাইডেনকে দারিদ্র্য মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো করে নীতি সাজানোর পরামর্শ দিচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু একজন ক্রীড়ামোদী ছিলেন। তিনি শৈশবকাল থেকেই ক্রীড়াঙ্গনের একজন খেলোয়াড় ছিলেন। ক্রীড়ামোদী ও সংগঠক ছিলেন। সাংস্কৃতিক অঙ্গনের একজন মানুষ ছিলেন। তিনি জনবান্ধব। জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য তিনি নিজেকে উৎসর্গ করেছেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।