ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

২৬ মার্চ ঢাকা থেকে ভারতের জলপাইগুড়ি পর্যন্ত রেল চালু হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
২৬ মার্চ ঢাকা থেকে ভারতের জলপাইগুড়ি পর্যন্ত রেল চালু হবে

পঞ্চগড়: রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, ৭ মার্চের ভাষণের প্রেক্ষাপট তৈরি হয়েছিল ভাষা আন্দোলন। তৎকালীন পূর্ব পাকিস্তান রাষ্ট্রীয় কাঠামোর বিরুদ্ধে সমস্ত জাতি বর্ণ ভেদাভেদ ভুলে সবাইকে পাকিস্তানি শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে পেরেছিল এই ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ।

 

রোববার (৭ মার্চ) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে উপস্থিত থেকে মন্ত্রী এ কথা বলেন।

জেলা প্রশাসন আয়োজনে আলোচনা সভায় মন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ২৬ মার্চ থেকে ঢাকা থেকে ভারতের হলদিবাড়ি হয়ে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যাত্রীবাহী রেল যোগাযোগ চালু হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে এ রেল সার্ভিসের উদ্বোধন করবেন। ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৭০০ টাকা এবং চিলাহাটি থেকে ১ হাজার ২০০ টাকা।

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার (এসপি) ইউসুফ আলী, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, সরকারী কর্মকর্তাসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa