ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

কাপ্তাইয়ে হাতির আক্রমণে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
কাপ্তাইয়ে হাতির আক্রমণে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মৃত্যু

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় বুনো হাতির আক্রমণে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রোববার (০৭ মার্চ) ভোরে উপজেলার বন উন্নয়ন প্রশিক্ষণ ছাত্রাবাসের সামনে নৌ-বাহিনী সড়ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

পার্বত্য চট্টগ্রামের দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার বলেন, দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তিকে এলাকার জঙ্গলে এবং আশপাশে প্রায়ই ঘোরাঘুরি করতে দেখা যায়। তবে তার নাম-পরিচয় কেউ জানে না। রোববার ভোর ৬টার দিকে বনের প্রহরীরা তার হাত-পা বিচ্ছিন্ন মরদেহ দেখতে পান। পরে আমি স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানাই। মরদেহ ও ঘটনাস্থল দেখে ধারণা করা হচ্ছে যে বন্য হাতির আক্রমণে তিনি মারা গেছেন।

এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে জানিয়ে রাঙামাটির সহকারী পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) রওশন আরা রব বলেন, বর্তমানে কাপ্তাইয়ে বন্য হাতির উৎপাত ব্যাপকহারে বেড়েছে। প্রতিদিন বুনো হাতি দল বেধে ক্যাম্পের ভেতর ও আশপাশের এলাকায় ঢুকে ব্যাপক ক্ষতিসাধন করছে। এতে করে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনিয়ে জেলার কাপ্তাইয়ে গত দুই বছরে বুনো হাতির আক্রমণে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa