ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

রাজশাহীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
রাজশাহীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

রাজশাহী: প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে উদযাপিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ। এ উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি পালন করেছে।

দিনটি উপলক্ষে রোববার (৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সকালে মহানগরীর কুমাড়ারপাড়ার নগর আওয়ামী লীগের কার্যালয়ের স্বাধীনতা চত্বরে ফুল দিয়ে এ শ্রদ্ধা জানানো হয়।

কর্মসূচিতে নেতৃত্ব দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আক্তার রেণী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

এদিকে, রাজশাহী জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

সকাল নয় টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ‘৭ মার্চ : স্বাধীনতার জীয়নকাঠি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল থেকে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীতে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব ও বিস্তারের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দিবসটি উদযাপনের লক্ষে সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কর্মসূচি পালন হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa