ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ মার্চে সিলেট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
৭ মার্চে সিলেট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

সিলেট: শপথের লক্ষ বজ্রমুষ্টি সেদিনের উত্থিত হয় আকাশে। সেদিনও মাথার ওপর ছিল ফাগুনের সূর্য।

অগ্নিঝরা সেই দিনে বাংলাদেশের স্বাধীনতার মহতি কাব্যের কবি হয়ে এসেছিলেন বাংলার কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার বজ্রকণ্ঠের বাংলার আকাশে-বাতাসে ধ্বনিত হলো স্বাধীনতার ঘোষণা। সেই ঐতিহাসিক ৭ মার্চ আজ রোববার। দিনটিতে সিলেটে বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।  

রোববার (৭ মার্চ) সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন প্রশাসন, রাজনৈতিক নেতাদেরসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।  

দিবসটিতে ফুলেল শ্রদ্ধা জানান সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, সিলেট রেঞ্জের ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারি, স্বায়ত্বশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।  এছাড়া সিলেট জেলা ও  মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।  

এদিকে, ৭ মার্চ উপলক্ষে সিলেটে প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। জেলা ও মহানগর পুলিশের যৌথ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।  

দিনটিতে নগরের মোড়ে মোড়ে মাইকে ৭ মার্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রচার করা হচ্ছে।  

ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা গৌরবের এক অনন্য দিন। ৫০ বছর আগের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে গর্জে উঠেছিল উত্তাল জনসমুদ্র। লাখ লাখ মানুষের গগনবিদারি স্লোগানের উদ্দামতায় মাতাল হাওয়ায় সেদিন পত পত করে উড়ে বাংলাদেশের মানচিত্র খচিত লাল-সবুজের পতাকা।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।