ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলশানে ভারতীয় সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
গুলশানে ভারতীয় সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

ঢাকা: ঢাকায় ভারতীয় সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

বৃহস্পতিবার (৪ মার্চ) রাজধানীর গুলশানে তিনি এ সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, সাবেক সংস্কৃতি মন্ত্রী ও নাট্যজন আসাদুজ্জামান নূর, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর ভারতীয় সাংস্কৃতিক কেন্দ্র ঘুরে দেখেন ড. এস জয়শঙ্কর। উদ্বোধনী অনুষ্ঠানে এস জয়শঙ্কর বলেন, বাংলাদেশ ও ভারত ১৯৭১ সালের মুক্তিযুদ্ধসহ ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির অংশীদার। দু’দেশের একইরকম সংস্কৃতি মূল্যবোধ রয়েছে। এ সাংস্কৃতিক কেন্দ্র দু’দেশেরই সংস্কৃতি বিকাশে ভূমিকা রাখবে। বাংলাদেশের স্বাধীনতার মাসে ভারতীয় সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত।

বৃহস্পতিবার সকালে একদিনের সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। সকালে বিশেষ ফ্লাইটে দিল্লি থেকে ঢাকায় পৌঁছান তিনি। বঙ্গবন্ধু এয়ারবেজে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সকাল সাড়ে ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি। বিকেলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।