ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

উল্কার পরনের ছেঁড়া কাপড়টাই এখন সম্বল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
উল্কার পরনের ছেঁড়া কাপড়টাই এখন সম্বল পুড়ে যাওয়া ঘরের সামনে উল্কা। ছবি: বাংলানিউজ

পাবনা (ঈশ্বরদী): বাকপ্রতিবন্ধী নারী উল্কা। বয়স প্রায় পঞ্চাশ ছুঁই ছুঁই।

টিনের দোচালা বসতঘরের কিছুই অবশিষ্ট নেই। আগুনে পুড়ে সব ছাঁই। অসহায় নারী উল্কার পরনের ময়লা, ছেঁড়া কাপড়টাই এখন শুধু সম্বল। আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি কেউ আর কিছু।  

অশ্রুসিক্ত চোখ দুটি ছলছল করছে। চাহনিতে শুধু পোড়া কষ্ট। শেষ সম্বল বলতে কিছুই নাই তার।  

বুধবার (৩ মার্চ) দুপুরে নীরবে দাঁড়িয়ে থাকতে দেখা যায় পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের বাবুলচারা মধ্যপাড়া শহিদুল্লাহ মাস্টারের বাড়ির পাশের অসহায় নারী উল্কাকে।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে উল্কা দিনমজুরের কাজে ব্যস্ত। অসাবধানতাবসত আগুনে পুড়ে যায় শেষ সম্বল টিনের দোচালা ঘর। ঘরে থাকা সবকিছু পুড়ে ছাঁই হয়ে গেছে। চেষ্টা করেও কেউ আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি।  

বাকপ্রতিবন্ধী অসহায় উল্কা, উপজেলার সাহাপুর ইউনিয়নের বাবুলচারা মধ্যপাড়া গ্রামের মৃত তৈয়ব আলী সরদারের বড় মেয়ে। ৩ ভাই ৭ বোনের মধ্যে উল্কা সবার বড়।  

বাকপ্রতিবন্ধী বলে বিয়ের পিঁড়িতে বসার সৌভাগ্যটা হয়নি তার। জীবিকার তাগিদে গৃহস্থালী দিনমজুরের কাজ করে। বাড়িতে ছিল একটি দোচালা টিনের ঘর। কাজ থেকে বিকেল বাড়ি ফিরে দেখে শুধুই কয়লা পড়ে আছে।

হতদরিদ্র উল্কার স্বজন রোকসানা বেগম (৩০) বাংলানিউজকে জানান, একরাত-একবেলা হয়ে গেলো, এখনো উপজেলা প্রশাসনের কোনো কর্মকর্তা বা সাহাপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কোনো জনপ্রতিনিধি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আসেনি।  

পাবনার ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস বাংলানিউজকে জানান, শুনেছি তিনটি ঘর পুড়ে গেছে। উপজেলা সমাজসেবা অফিস শুকনো খাবার দিয়ে সহযোগিতা করেছে। পরবর্তীতে সরকারি কোনো সহযোগিতার জন্য আবেদন করলে ডিসি অফিস থেকে সহযোগিতা পাবেন।  

পাবনা জেলা পরিষদের সদস্য সাইফুল আলম বাবু মণ্ডল বাংলানিউজকে জানান, বাকপ্রতিবন্ধী অসহায় নারী উল্কার কথা শুনেছি। ঘটনাটি দুঃখজনক। সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যের সঙ্গে কথা বলে জেলা পরিষদ থেকে অবশ্যই তাকে সহযোগিতা করার চেষ্টা অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa