ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

জরুরি চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
জরুরি চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফের দাবি

ঢাকা: বেসরকারি মেডিক্যার কলেজগুলো সরকারি নীতিমালা অনুয়ায়ী অলাভজনক প্রতিষ্ঠান হওয়ায় জরুরি সব চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।

বুধবার (৩ মার্চ) দুপুরে সকালে জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলনকক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগরে সনিয়ির সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমের সঙ্গে বিপিএমসিএর প্রতিনিধিদলের ২০২১-২০২২ অর্থ বছরের জাতীয় বাজেট প্রণয়ণ সংক্রান্ত আলোচনায় বিপিএমসিএ নেতারা এ দাবি উত্থাপন করেন।

 

জাতীয় রাজস্ব রোর্ডের চেয়ারম্যান দেশের বেসরকারি স্বাস্থ্যখাতের সব চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কোভিড চলাকালীন অক্লান্ত পরিশ্রম করে যে ত্যাগ ও সেবা দিয়েছেন তার প্রশংসা করেন।

সরকারিভাবে কোভিড চিকিৎসা ও দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্যান্সার, হার্ট প্রভৃতি জটিল রোগের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতাল স্থাপন করা হলে ট্যাক্স সংক্রান্ত সুবিধা পাওয়ার সুপারিশ করা হবে মর্মে সভায় আশ্বাস দেন।

সংগঠনের সভাপতি এমএ মুবিন খান প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। আলোচনা সভায় অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও পপুলার মেডিক্যার কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, গ্রীনলাইফ মেডিক্যার কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মঈনুল আহসান, জাপান ইস্ট-ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. মোয়াজ্জেম হোসেন, সিটি মেডিক্যার কলেজ ও হাপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. রেফায়েতুল্লাহ শরীফ ও বিপিএমসিএর অর্থ-সম্পাদক ও তায়েরুননেছা মেমোরিয়াল মেডিক্যার কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুল হক এবং জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa