ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাভোগ শেষে দর্শনা সীমান্ত দিয়ে ভারতীয় নাগরিককে ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ২, ২০২১
কারাভোগ শেষে দর্শনা সীমান্ত দিয়ে ভারতীয় নাগরিককে ফেরত

চুয়াডাঙ্গা: কারাভোগ শেষে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্ত দিয়ে জতেনদার দাস নামে ভারতীয় এক নাগরিককে দেশে ফেরত পাঠিয়েছে বিজিবি।  

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে দর্শনা সীমান্তের ৭৬ নম্বর মেইন পিলারের কাছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেওয়া হয়।

জতেনদার দাস (৪০) ভারতের ভাগলপুর জেলার নদিপুর থানার গ্রামের শীতারাম দাসের ছেলে।

বিজিবি জানায়, এক বছর আগে নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার অভিযোগে জতেনদার দাসকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে তাকে নাটোর কারাগারে পাঠানো হয়। অভিযোগ প্রমাণ হওয়ায় এ মামলায় তাকে এক বছরের কারাদণ্ড দেন আদালত। নাটোর জেলা কারাগারে এক বছর কারাভোগ শেষে মঙ্গলবার দর্শনা সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকে মাধ্যমে তাকে ভারতে ফেরত পাঠানো হয়।

পতাকা বৈঠকে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা-৬ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নিস্তার আহমেদ ও ভারতীয় নদীয়া জেলার গেদে বিএসএফের কোম্পানি কমান্ডার সন্দ্বীপ কুমার।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।