ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার নিবাস হবে: মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ২, ২০২১
বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার নিবাস হবে: মন্ত্রী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘রক্তধারা ’৭১’ এর আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মন্ত্রী।

মোজাম্মেল হক বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসুরিদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করতে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন।

বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল, আজও তারা অপপ্রচার চালাচ্ছে।

‘রক্তধারা ’৭১’ এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যারমা দত্ত, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা, সংগীত শিল্পী সাদী মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad