ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে নাগরিক সমাবেশ-পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে নাগরিক সমাবেশ-পদযাত্রা

ঢাকা: রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সব মৃত্যুর বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বুধবার (৩ মার্চ) নাগরিক সমাবেশ এবং প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বুধবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সব হত্যার বিচার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সমাবেশ ও পদযাত্রা হবে। এ সমাবেশ ও পদযাত্রায় অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনু মুহাম্মদ, আলোকচিত্রী শহিদুল আলম, নৃবিজ্ঞানী রেহনুমা আহমেদ, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) প্রতিষ্ঠাতা সম্পাদক বদিউল আলম মজুমদার, পরিবেশ কর্মী সৈয়দা রিজওয়ানা হাসান, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, অধ্যাপক তানজিম উদদীন খানসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকেরা অংশ নেবেন।

এছাড়া রাজনৈতিক নেতৃবৃন্দের ভেতর গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, নাগরিকে ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কম্যুনিস্ট লীগের মোশাররফ হোসেন নান্নু, বাসদের মানস নন্দী, রাষ্ট্রচিন্তার অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের নঈম জাহাঙ্গীর, ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর উপস্থিত থাকবেন।
বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২, ২০২১
আরকেআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।