ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ২, ২০২১
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

মেহেরপুর: তালাক, বাল্যবিয়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২ মার্চ) বেলা সাড়ে ১১টায় গাংনী সরকারি পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার উদ্দেশ্য ও কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রাখেন প্রকল্প অফিসার উম্মে সালমা।

এসময় উপস্থিত ছিলেন- সংস্থার সমন্বয়কারী অর্থ ও প্রশাসন ফরহাদ হোসেন খান, সংস্থার বামন্দী শাখা অফিসের প্রকল্প অফিসার মুনছুরা মুক্তা, প্রকল্প ফ্যাসিলিটেটর নাসরিন সুলতানা। ।

মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থা বামন্দী, মটমুড়া ও ষোলটাকা ইউনিয়নে নারী ও শিশুদের নিয়ে কাজ করছে।  

চলতি বছরে প্রশাসনের সহযোগিতায় সাতটি বাল্যবিয়ে, বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির মাধ্যমে ৩৬টি, দাম্পত্য কলহ নিরসন ৪৫টি, সামাজিক কলহ নিরসন ৩৯টি, অসম আচরণ ২ টি, জমিজমা সংক্রান্ত কলহ নিরসন ৫টি, প্রতিবেশীর সঙ্গে দ্বন্দ্ব নিরসন ২০টি, যৌতুক বিহীন বিয়ে ১৫টি, আইনি সহায়তা ২৪টি, মীমাংসা করে সংসারে ফিরিয়ে দেওয়া হয়েছে ১৮ জন নারীকে, বিরোধ মীমাংসা করে সংসারে ফিরেছে ২২ নারী, পাঁচ নারীকে তিন লাখ ৫৯ হাজার টাকা দেনমোহর ও খোরপোস আদায় করে দেওয়া হয়েছে।  

এছাড়াও দাম্পত্য কলহ মীমাংসা করে দেওয়া হয়েছে ৫৩টি, সামাজিক কলহ ১৫টি, স্থানীয় কমিটির মাধ্যমে তিনটি ইভটিজিং বন্ধ হয়েছে বলে মত বিনিময় সভায় তুলে ধরে সংস্থা দুটি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।