ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

খুলনাবাসী দেখলো মনোমুগ্ধকর ঘুড়ি উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
খুলনাবাসী দেখলো মনোমুগ্ধকর ঘুড়ি উৎসব ঘুড়ি উৎসবে দর্শনার্থীরা। ছবি: বাংলানিউজ

খুলনা: ঘুড়ি উৎসবে মেতেছিলো খুলনাবাসী। রোববার (২৮ ফেব্রুয়ারি) পড়ন্ত বিকেলে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে রঙ-বেরঙের ঘুড়ি উৎসব উদযাপন করা হয়।

ফিনফিনে ঘুড়িগুলো কাচের গুঁড়া জড়ানো সুতোয় উড়েছে আকাশজুড়ে। প্রতিযোগীদের নানা কসরতে নাটাইয়ের টানে ঘুড়িগুলো আনন্দ দিয়েছে দর্শনার্থীদের।

সব আইটি প্রফেশনাল, ফ্রিল্যান্সার ও আইটি উদ্যোক্তাদের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্ববোধ তৈরি করার জন্য এই বিশেষ ব্যতিক্রমধর্মী ঘুড়ি উৎসবের আয়োজন করে খুলনা অ্যাসোসিয়েশন অব ইনফরমেশন টেকনোলজ (কাইট)।

উৎসবকেটিকে ঘিরে দর্শকের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ঘুড়ি উৎসবে নানা ধরনের ঘুড়ির উড়াউড়ি দেখতে ঢল নামে অনেক দর্শনার্থীর। প্রধান অতিথি থেকে ঘুড়ি উৎসবের উদ্বোধন করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। খুলনা অ্যাসোসিয়েশন অব ইনফরমেশন টেকনোলজির সভাপতি মিশকাত ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা, মানুষের মধ্যে যে সামাজিক দূরত্ব তৈরি করেছে, মানুষের মধ্যে যে বিষন্নতা তৈরি করেছে, সেই বিষন্নতাকে দূর করতে আবার সব আইটি প্রফেশনালদের মিলনমেলা তৈরি করার জন্য আমরা এ আয়োজন করেছিলাম। ঘুড়ি উৎসবে সবশ্রেণীর মানুষ আনন্দ ভাগাভাগি করেছে। ঘুড়ি আকাশে উড়ানোর মধ্য দিয়ে এক মনোমুগ্ধকর, আনন্দঘন মুহূর্ত তৈরি হয়েছিলো, যা সবার মধ্যে প্রাণবন্ততা সৃষ্টি করে।

উৎসব শেষে সন্ধ্যার পর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ী হয়েছেন ফ্লাইয়িং ওরিয়র্সের দেলোয়ার হোসেন। রানার্স আপ হয়েছেন টিম অ্যাপলিজমের সোয়েব মাহমুদ। বিজয়ীকে ১০ হাজার টাকার ও রানার আপকে ৫ হাজার টাকার প্রাইজমানি তুলে দেওয়া হয়। এছাড়া সব অংশগ্রহণকারী একটি সম্মাননা স্মারক ও একটি টি-শার্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa