ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মশাল মিছিলে লাঠিচার্জ, আহত ৫

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
মশাল মিছিলে লাঠিচার্জ, আহত ৫ প্রগতিশীল ছাত্র জোটের মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ | ছবি: শাকিল আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আটক থাকা অবস্থায় লেখক মুশতাকের মৃত্যুর জন্য দায়ীদের বিচার চেয়ে বের করা মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জে পাঁচ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার পর শাহবাগ থানার সামনে মশাল মিছিলে লাঠিচার্জ করে পুলিশ।

এতে আহত হন—ছাত্র ইউনিয়নের ঢাবি সংসদের বহিষ্কৃত সভাপতি সাখাওয়াত ফাহাদ, চবি সংসদের সাধারণ সম্পাদক আশরাফী নিতু ও ছাত্রফ্রন্টের মুন্নি, এ্যানী চৌধুরী ও সজীব চৌহান। আহতরা সবাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো কারাগারে আটক অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর জন্য দায়ীদের বিচার চেয়ে মশাল মিছিল বের করে।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় বলে জানান সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স।

বাংলানিউজকে তিনি বলেন, আমাদের ওপর পুলিশ হামলা করেছে, লাঠিপেঠা করেছে। টিয়ারশেল নিক্ষেপ করেছে। এতে আমাদের ৭-৮ জন আহত হয়েছেন। পরে আমরা ক্যাম্পাসের দিকে চলে আসি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।