ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুশতাকের মৃত্যু: মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
মুশতাকের মৃত্যু: মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ মুশতাকের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল | ছবি: শাকিল আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আটক থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর জন্য দায়ীদের বিচার চেয়ে বের হওয়া মশাল মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশাীল ছাত্রসংগঠনগুলো এ মশাল মিছিল বের করে।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় বলে জানান সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স।

বাংলানিউজকে তিনি বলেন, আমাদের ওপর পুলিশ হামলা করেছে, লাঠিপেঠা করেছে। টিয়ারশেল নিক্ষেপ করেছে। এতে আমাদের ৭-৮ জন আহত হয়েছেন। পরে আমরা ক্যাম্পাসের দিকে চলে আসি।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী, বিপ্লবী ছাত্র মৈত্রীর ইকবাল কবীরসহ বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।